অনুমতি নিয়েই সভা-সমাবেশ করতে হবে: বিএনপিকে কাদের

হাওর বার্তা ডেস্কঃ বিএনপির উদ্দেশে আওয়ামী লীগ সাধারন সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সভা-সমাবেশ করতে হলে পুলিশসহ যথাযথ কর্তৃপক্ষের অনুমতি নিয়েই করতে হবে। অনুমতি না নিয়ে বিএনপির সভা-সমাবেশ করার ঘোষণা হাস্যকর। নিয়ম কানুন বিসর্জন দিয়ে কিছুই করা যাবে না।

সোমবার সচিবালয়ে  সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সম্মেলন কক্ষে সমসাময়িক ইস্যু নিয়ে ডাকা সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রোববার নয়াপল্টনে দলীয় সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঘোষণা দেন যে, এখন থেকে সভা-সমাবেশ করতে আর অনুমতি চাওয়া হবে না। এটি তাদের গণতান্ত্রিক অধিকার।

বিএনপি মহাসচিবের এমন ঘোষণার বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, অনুমতি ছাড়া বিএনপির সভা-সমাবেশের ঘোষণা হাস্যকর। এছাড়া অনুমতি না নিয়ে সভা-সমাবেশ করার সাহস, শক্তি বা সক্ষমতা বিএনপির নেই।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি তাদের নেত্রীকে কারাগার থেকে মুক্ত করতে ৫০০ কর্মী নিয়ে একটি মিছিল-মিটিং করতে পারেনি। তারা কীভাবে অনুমতি না নিয়ে সভা-সমাবেশ করবে। বিষয়টি হাস্যকর ছাড়া কিছুই নয়।

অতীতের সরকারবিরোধী আন্দোলনের উদাহরণ টেনে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমরা যখন বিরোধী দলে ছিলাম, তখন আমরাও অনুমতি না নিয়ে সভা-সমাবেশ করতে পারিনি। আমাদের সময় এমনও হয়েছে, আগের দিন রাতে আমরা সভার অনুমতি পেয়েছি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর